Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

মবায়ের যাদুস্পর্শে সোনার বাংলাদেশ বিনির্মাণে মূল্যবোধের চর্চা ও সমবায় ভিত্তিক সমাজ গঠন করে আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করি’- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  উপজেলা সমবায় কার্যালয় ,সিরাজগঞ্জ সদর, সিরাজগঞ্জ এর তথ্য বাতায়নে স্বাগতম....


শিরোনাম
“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” শীর্ষক প্রতিপাদ্যকে ধারন করে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ০৪.০৯.২০২৩ খ্রি. তারিখ ৫২ তম জাতীয় সমবায় দিবস উদযাপিত ।
বিস্তারিত

“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” শীর্ষক প্রতিপাদ্যকে ধারন করে ৪ নভেম্বর শনিবার ,সমবায় বিভাগ, সিরাজগঞ্জ এবং সিরাজগঞ্জ সদর উপজেলার সমবায়ীদের যৌথ উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ৫২ তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সকাল ৯.০০ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী শুরু হয়ে শহীদ শামসুদ্দীন গেট ভায়া স্টেশন রোড হয়ে শহীদ অফিসার্স ক্লাব, সিরাজগঞ্জ এ শেষ হয়। জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় জাতীয় সংসদ সদস্য, সিরাজগঞ্জ-২ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জনাব বিনয় কুমার ,অতিরিক্ত পুলিশ সুপার রায়গঞ্জ সার্কেল বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. কে. এম. হোসেন আলী হাসান, সভাপতি, জেলা আওয়ামীলীগ, সিরাজগঞ্জ, আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, সাধারন সম্পাদক, জেলা আওয়ামীলীগ, সিরাজগঞ্জ এবং জেলা সমবায় কর্মকর্তা , সিরাজগঞ্জ জনাব সামিউল ইসলাম।  উক্ত সভায় সভাপতিত্ব করেন মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান, জেলা প্রশাসক, সিরাজগঞ্জ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা , সিরাজগঞ্জ জনাব সামিউল ইসলাম। উক্ত অনুষ্ঠানে জেলা সমবায় বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী ও বিশিষ্ট সমবায়ীগণ ,রাজনৈতিক ব্যক্তিবর্গ , সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উপস্থিত ছিলেন। বক্তারা আশাবাদ ব্যক্ত করেন যে ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত সমৃদ্ধিশালী দেশে পরিনত করতে বৈশ্বিক মহামারী এবং মন্দায় সমবায় সংগঠনগুলোকে অগ্রণী ভূমিকা রাখবে। অনুষ্ঠানে  সমবায়ীদের পক্ষে স্বনির্ভর বহুমুখী সমবায় সমিতি লি. এর সভাপতি মো: নজরুল ইসলাম, কাওয়াকোলা মৎস্যজীবি সমিতি লিমিটেডের সভাপতি মো: সুরুতজ্জামান তালুকদার ,মাছরাঙ্গা মৎস্যজীবি সমবায় সমিতি লি.এর সভাপতি মাইনুল ইসলাম তালুকদার, শিরিন ফেরদৌস ,সভাপতি, আস্থা মাশরুম চাশী মহিলা সমবায় সমিতি লি. বক্তব্য রাখেন। বক্তাগণ সমবায়ে তাদের সাফল্য , পরিকর্পনা ,  সমবায় বিভাগের নিকট তাদের চাওয়া  ইত্যাদি বিষয় তুলে ধরেন।সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ডাউনলোড
প্রকাশের তারিখ
05/11/2023
আর্কাইভ তারিখ
02/11/2024

 *রূপকল্প: টেকসই সমবায়, টেকসই উন্নয়ন। * * *অভিলক্ষ্য: সমবায়ীদের সক্ষমতা বৃদ্ধি এবং উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে কৃষি, অকৃষি, আর্থিক ও সেবা খাতে টেকসই সমবায় গড়ে তোলা।* * *‘‘ উৎপাদনমুখী সমবায় করি ,টেকসই উন্নয়ন নিশ্চিত করি ”